৪ বলে ৯২ রান দেওয়া বোলার ১০ বছরের জন্য সাসপেন্ড !

May 02, 2017 09:21 PM IST | Updated on: May 03, 2017 09:24 AM IST

#ঢাকা: বাংলাদেশের ঘরোয়া এক ক্রিকেট ম্যাচে ৪ বলে ৯২ রান দেওয়া বোলার সুজন মাহমুদকে ১০ বছরের জন্য সাসপেন্ড করা হল। আজীবন নির্বাসন হয়েছে লালমাটিয়া ক্লাবেরও। একই ধরনের অপরাধে নিষিদ্ধ হয়েছে ফিয়ার ফাইটার্স ক্লাব এবং সেই দলের বোলার তাসনিম। গত ১১ এপ্রিল ঢাকার দ্বিতীয় ডিভিশন ক্রিকেট লিগের এক ম্যাচে এক ওভারের প্রথম চার বলে ৯২ রান হওয়ার ঘটনা গোটা দুনিয়ায় তোলপাড় ফেলে দেয়। লালমাটিয়া ক্লাবের বোলার সুজন মাহমুদ প্রতিপক্ষ এক্সিওম ক্রিকেটারদের বিরুদ্ধে বল করতে গিয়ে নো-বল এবং ওয়াইড বলের বন্যা বাধিয়ে দেন। চার বলে ওয়াইড করেন ৬৫ বার। শেষপর্যন্ত রান গিয়ে দাঁড়ায় ৯২। লালমাটিয়া ক্লাবের পক্ষ থেকে অবশ্য বলা হয় আম্পায়ারের সিদ্ধান্তে প্রতিবাদে বোলার এই কাণ্ড করেছেন।

ওই ঘটনার পর জানা যায়, এর আগেও একটি ম্যাচে একই কেলেঙ্কারি হয়েছে। ফিয়ার ফাইটার্স নামের এক ক্লাবের বোলার তাসনিম আম্পায়ারের সিদ্ধান্তের প্রতিবাদ জানাতে ১ ওভার ১ বলে ওয়াইড আর নো বল করে ৬৯ রান দেন।

৪ বলে ৯২ রান দেওয়া বোলার ১০ বছরের জন্য সাসপেন্ড !

ঘটনা নিয়ে হই চই হওয়ার পর একটি তদন্ত কমিটি গঠন করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বা বিসিবি। কমিটির রিপোর্টের ভিত্তিতে আজ,মঙ্গলবার দুই ক্লাব এবং অভিযুক্ত দুই বোলার, কোচ, অধিনায়ক এবং দুই আম্পায়ারের বিরুদ্ধে শাস্তি ঘোষণা হয়। বোলার সুজন মাহমুদ এবং তাসনিমকে ক্রিকেট থেকে ১০ বছরের জন্য সাসপেন্ড করা হয়েছে। দুই ক্লাবের ম্যানেজার, কোচ এবং অধিনায়ক সাসপেন্ড হয়েছেন পাঁচ বছরের জন্য। এছাড়া বিতর্কিত ওই দুই ম্যাচের আম্পায়ররাও সাসপেন্ড হয়েছেন ছ’মাসের জন্য ৷

RECOMMENDED STORIES