ক্ষমা চাইলেন স্মিথ

Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Mar 28, 2017 04:04 PM IST
ক্ষমা চাইলেন স্মিথ
Photo : AP
Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Mar 28, 2017 04:04 PM IST

#ধরমশালা: বিপক্ষ দল অস্ট্রেলিয়া মানেই যে স্লেজিং হবে, তা একপ্রকার নিশ্চিতই ছিল ৷ বাস্তবেও সেই আশঙ্কা সত্যি হয়েছে ৷ ভারত-অস্ট্রেলিয়া গোটা সিরিজ জুড়েই চলেছে উত্তপ্ত বাক্য-বিনিময় ৷ কখনও সেটা মাত্রা ছাড়িয়েছে ৷ ধরমশালাতেই মুরলি বিজয়কে উদ্দেশ্য করে গালিগালাজ করেছিলেন স্মিথ ৷ সেই দৃশ্য টিভি ক্যামেরায় ধরা পড়ার পরেই আরও উত্তাপ ছাড়ায় ৷ মঙ্গলবার ভারতীয়দের কাছে দুরমুশ হওয়ার পর অবশ্য সব বিতর্কের আগুনে জল ঢেলেছেন অস্ট্রেলিয়া অধিনায়ক নিজেই ৷  ভারতীয় দলের কাছে ক্ষমাও চেয়ে নিয়েছেন স্মিথ ৷

এদিন ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এসে অজি অধিনায়ক  নিজেই বললেন তাঁর আচরণের জন্য অনুতপ্ত। তিনি ক্ষমাপ্রার্থী। স্মিথের এই ক্ষমাপ্রার্থনায় সব বিতর্কেই আপাতত ইতি ৷  অস্ট্রেলিয়া অধিনায়ক স্পষ্ট জানালেন, আবেগতাড়িত হয়েই ওই আচরণ করে ফেলেছিলেন তিনি। 

আরও পড়ুন---->

‘‘ অস্ট্রেলিয়ানদের সঙ্গে আর কোনও বন্ধুত্ব নয় ’’ : বিরাট

বেঙ্গালুরু টেস্ট জন্ম দিয়েছিল ‘ব্রেন ফেড’। আউট হয়ে ডিআরএসের জন্য প্যাভিলিয়নের দিকে তাকিয়েছিলেন অজি অধিনায়ক স্টিভ স্মিথ। বিরাটদের প্রতিবাদে মাঠ ছাড়েন স্মিথ। এই ঘটনাকে ‘ড্রেসিংরুম রেফারেল সিস্টেম’ বলে কটাক্ষ করে বিসিসিআই। দ্বিতীয় বিতর্ক, রাঁচিতে কোহলির চোটকে ব্যঙ্গ করে কাঠগড়ায় গ্লেন ম্যাক্সওয়েল। ছাড়ার পাত্র ছিলেন না বিরাটও। দ্বিতীয় ইনিংসে ম্যাক্সওয়েল আউট হতে তাঁকেও ব্যঙ্গ করেন ভারত অধিনায়ক। তৃতীয় বিতর্ক রাঁচিতেই। ভারত অধিনায়ককে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে তুলনা করে নতুন বিতর্কের জন্ম দিল অজি সংবাদমাধ্যম। ডেইলি টেলিগ্রাফকে সমালোচনায় বিঁধলেন অমিতাভ বচ্চন থেকে অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক মাইকেল ক্লার্ক। আর চতুর্থ এবং টাটকা বিতর্কের নাম ‘স্ল্যাং গেট’। যার নায়কও সেই অজি অধিনায়ক স্টিভ স্মিভ ৷ সত্যি, এই বর্ডার-গাভাসকর ট্রফি মনে থাকবে একাধিক বিতর্কের মধ্যেই।

First published: 12:44:32 PM Mar 28, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर