মোদিকে বিঁধতে ‘পকোড়া’ রাজনীতি, কর্নাটকে ‘পকোড়ে পে চর্চা’ রাহুল গান্ধির

Elina Datta | News18 Bangla
Updated:Feb 15, 2018 02:37 PM IST
মোদিকে বিঁধতে ‘পকোড়া’ রাজনীতি, কর্নাটকে ‘পকোড়ে পে চর্চা’ রাহুল গান্ধির
Rahul and Pakoda Politics
Elina Datta | News18 Bangla
Updated:Feb 15, 2018 02:37 PM IST

 #বেঙ্গালুরু: চায়ের পর পকোড়া। প্রধানমন্ত্রী এবং বিজেপিকে বিঁধতে কংগ্রেসের নতুন হাতিয়ার। কর্নাটকের রাইচুড়ে দলের নেতাদের নিয়ে পকোড়া পার্টি কংগ্রেস সভাপতি রাহুল গান্ধির। পালটা পকোড়া-রোজগারের মাহাত্ম্য বোঝাতে ময়দানে বিজেপিও। দিল্লি বিজেপি-র উদ্যোগে শুরু হয়েছে পকোড়া চর্চা কর্মসূচি।

কর্নাটকে ভোটের দিন ঘোষণা হয়নি। কিন্তু প্রচারের পারদ এখনই চড়ে গিয়েছে। রাজ্যে জন আশীর্বাদ যাত্রা শুরু করেছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি। দলীয় সভাপতি হওয়ার পর প্রথম কর্নাটক সফরে সাড়াও ভালোই পাচ্ছেন রাহুল। রাইচুড়ে যাত্রায় বেরিয়ে এদিন মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া, মল্লিকার্জুন খাড়গে, বীরাপ্পা মইলিদের নিয়ে এক গ্রামের দোকানে পকোড়া খেলেন তিনি।

কিন্তু হঠাৎ পকোড়া-পার্টিতে মজলেন কেন রাহুল? পকোড়াও রোজগার দেয়। কর্মসংস্থান নিয়ে প্রধানমন্ত্রীর মন্তব্যের পর হাতে নতুন অস্ত্র পেয়েছে কংগ্রেস। তাদের কটাক্ষ, কাজ আর স্বরোজগারের পার্থক্য বোঝে না বিজেপি। আসন্ন নির্বাচনগুলিতে মোদি জমানায় বেকারত্ব ও দুর্নীতি কংগ্রেসের প্রচারের অন্যতম হাতিয়ার। এদিন পকোড়া পার্টি করে বিজেপিকে নিঃশব্দে সেই খোঁচাই দিলেন রাহুল।

প্রতি-আক্রমণই প্রতিরক্ষার সেরা অস্ত্র। এই নীতি মেনে ময়দানে নেমেছে বিজেপিও। পকোড়া চর্চা কর্মসূচি নিয়েছে দিল্লি বিজেপি। তাদের দাবি, ক্ষুদ্র ব্যবসায়ীদের রোজগারকে সম্মান জানাচ্ছেন তারা।

কংগ্রেসকে কাউন্টার করতে বিজেপির পকোড়া চর্চা কর্মসূচি কি সফল হবে? এই প্রশ্নে কিছুটা সংশয়ী বিজেপিও। কিন্তু পরীক্ষার ঝুঁকিটা তাদের নিতেই হচ্ছে। ক্লিক করে গেলে প্রথমে দিল্লিজুড়ে তারপর গোটা দেশে চলবে পকোড়া চর্চা। অন্যথায় বিকল্প রাস্তার খোঁজ পড়বে পদ্ম-শিবিরে।

First published: 05:59:53 PM Feb 12, 2018
পুরো খবর পড়ুন
अगली ख़बर