মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে অখিলেশের বৈঠকের পর এই জল্পনাই আরও স্পষ্ট

Elina Datta | News18 Bangla
Updated:Dec 03, 2017 01:22 PM IST
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে অখিলেশের বৈঠকের পর এই জল্পনাই আরও স্পষ্ট
Mamata and Akhilesh
Elina Datta | News18 Bangla
Updated:Dec 03, 2017 01:22 PM IST

 #কলকাতা: জাতীয় স্তরে বিরোধী জোট গঠনে আরও একধাপ। মুখ্যমন্ত্রীর বাড়িতে এসে বৈঠক সমাজবাদী পার্টি সুপ্রিমো অখিলেশ যাদবের। জাতীয় স্তরে বিজেপি বিরোধী জোট আরও শক্ত করতেই এই বৈঠক। মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বেই বিরোধী জোট এগোবে, ইঙ্গিতও দিলেন অখিলেশ।

শনিবার মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে এলেন সমাজবাদী পার্টি সুপ্রিমো অখিলেশ। প্রায় ঘন্টাখানেকের বৈঠকে উঠে এল বিজেপির মোকাবিলার রণকৌশলও। জাতীয় স্তরে বিজেপি বিরোধী জোট গঠনের কাজ শুরু হয়েছে আগে। সেই কাজে প্রথম থেকেই মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশে রয়েছেন অখিলেশ। শনিবারের বৈঠক তাই সব অর্থেই তাৎপর্যপূর্ণ। কেন্দ্রে বিজেপি সরকারের বিরুদ্ধে জোটের চূড়ান্ত প্রস্তুতিও শুরু হল এদিনই। অখিলেশের কথাতেই তা স্পষ্ট ৷ তিনি বলেন, ‘মমতাদি বিজেপির বিরুদ্ধে লড়ছেন ৷ আমরা তাঁর সঙ্গে আছি ৷ বিজেপিকে দেশ থেকে হঠাতে হবে ৷ এ জন্য বিরোধীদের ঐক্যবদ্ধ হতে হবে ৷’

মিশন ২০১৯। প্রতিপক্ষ বিজেপি। সেই লক্ষ্যকে সামনে রেখেই জোটের উদ্যোগ বিরোধীদের। গেরুয়া শিবিরের বিরোধিতায় ফের একজোট হওয়ার আহ্বান অখিলেশের।

সূত্রের খবর, বিজেপির মোকাবিলায় রণকৌশল নিয়েও আলোচনা হয়েছে দুই শীর্ষনেতার। এব্যাপারে একটি কমন অ্যাজেন্ডা নিয়ে এগোনোর ক্ষেত্রেও একমত দুই নেতা।

আর্থিক বৃদ্ধি, নোট বাতিলের মতো ইস্যুতে নিয়মিত প্রচার

জিএসটি নিয়ে ব্যবসায়ীদের সমস্যা তুলে ধরা

অসহিষ্ণুতা, প্রশাসনিক ব্যর্থতা নিয়ে লাগাতার চাপ তৈরি

অতিথি অখিলেশকে উষ্ণ অর্ভ্যথনায় স্বাগত জানান মুখ্যমন্ত্রী। মেনুতে ছিল চা, রাজ্যের স্পেশাল মিষ্টি। নোট বাতিলের পর লখনউতে প্রতিবাদ সভা করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তখন সক্রিয় সহযোগিতা করেছিলেন অখিলেশ। সমাজবাদী পার্টিতে ক্ষমতার দ্বন্দ্ব চলার সময় অখিলেশের পাশে দাঁড়ান মমতাও। রাজনৈতিক সেই সমঝোতাকেই এবার জাতীয় স্তরে নিয়ে যাওয়ার বার্তা দুই নেতার।

First published: 01:22:11 PM Dec 03, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर