মানহানির অভিযোগে মুকুল রায়কে আইনি নোটিস অভিষেকের

Elina Datta | News18 Bangla
Updated:Nov 13, 2017 03:54 PM IST
মানহানির অভিযোগে মুকুল রায়কে আইনি নোটিস অভিষেকের
Photo : AFP
Elina Datta | News18 Bangla
Updated:Nov 13, 2017 03:54 PM IST

#কলকাতা: মুকুল রায়কে আইনি নোটিস পাঠালেন অভিষেক বন্দ্যোপাধ্যায় ৷ হয় আটচল্লিশ ঘণ্টার মধ্যে নিঃশর্তে ক্ষমা চাইতে হবে নয়তো মুকুল রায়ের বিরুদ্ধে দেওয়ানি ও ফৌজদারি মামলা দায়ের করা হবে। এই মর্মে আইনি নোটিস পাঠিয়ে বিশ্ব বাংলা লোগো বিতর্কের পারদ চড়িয়ে দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সোমবার রাজ্য বিজেপির দফতরের ঠিকানায় ওই নোটিস পাঠানো হয়। অভিষেকের আইনি পদক্ষেপের পর মুকুলের পালটা চাল কী? এবার সেই প্রশ্ন উঠে গেল।

বিশ্ব বাংলা ও জাগো বাংলার মালিকানায় অভিষেকের নামে রয়েছে। শুক্রবার রাণি রাসমনি রোডের সভা থেকে এই অভিযোগ করেন মুকুল রায়। এরপরই আইনঅজ্ঞদের পরামর্শ নেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। বিজেপির হয়ে অভিষেক সমাবেশে বিশ্ব বাংলার লোগো নিয়ে বিতর্ক তুলে দিয়েছিলেন মুকুল রায়। তার জেরে তড়িঘড়ি আত্মপক্ষ সমর্থনে নামতে হয় নবান্নকেও। কিন্তু, বিতর্ক বাড়িয়ে রবিবার সাংবাদিক বৈঠক করে রাজ্যের মুখ্যসচিব ও ক্ষুদ্র শিল্প সচিবকে টার্গেট করেন ওই বিজেপি নেতা।

বিজেপি নেতা মুকুল রায়ের ওই অস্ত্র ভোঁতা করে দিতে এবার ময়দানে নামলেন খোদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। বিজেপির রাজ্য দফতরের ঠিকানায় মুকুল রায়কে আইনি নোটিস পাঠালেন তিনি।

অভিষেক বন্দ্যোপাধ্যায় ঈর্ষণীয় সুনামের অধিকারী এবং দেশের একজন দায়িত্বশীল নাগরিক। আপনার মিথ্যা মন্তব্য সেই সম্মান ও সুনামে আঘাত করেছে। এমন মানহানিকর মন্তব্যের জন্য ৪৮ ঘণ্টার মধ্যে সাংবাদিক বৈঠক ডেকে ক্ষমা চাইতে হবে। না হলে আপনার বিরুদ্ধে দেওয়ানি ও ফৌজদারি মামলা করা হবে।

আইনি নোটিসের পরেও দমবার পাত্র নন মুকুল রায়। গত শুক্রবার বিতর্কের শুরু। তিন দিন পরেও সমান ভাবে জারি চাপানউতোর। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আইনি নোটিস চোখে চোখ রেখে লড়াইয়ের ইঙ্গিতই দিল।

First published: 03:54:52 PM Nov 13, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर