শীঘ্রই চালু হতে চলেছে 'আধার নির্ভর ডিজিটাল লেনদেন'

Jan 20, 2017 10:09 AM IST | Updated on: Jan 20, 2017 10:09 AM IST

#নয়াদিল্লি: নোট বাতিলের পর থেকেই ডিজিটাল লেনদেনের উপর জোর দিয়ে এসেছে কেন্দ্রীয় সরকার ৷ ক্যাশলেস ইকোনমি গড়ার উদ্যোগে বিভিন্ন রকমের পদক্ষেপ নেওয়া হয়েছে মোদি সরকারের তরফে ৷ মোদির ডিজিটাল ইন্ডিয়া স্বপ্নকে আরও একধাপ এগিয়ে নিতে, এবার কেন্দ্র সরকারের নতুন পদক্ষেপ, 'আধার নির্ভর ডিজিটাল লেনদেন'! আধারের ব্যবহার আরও বেশি করে চাইছে কেন্দ্রীয় সরকার। আইটি মন্ত্রকের মন্ত্রী রবি শঙ্কর প্রসাদ বৃহস্পিবার জানিয়েছেন, খুব শীঘ্রই সাধারণ মানুষের জন্য চালু হতে চলেছে 'আধার নির্ভর ডিজিটাল লেনদেন'।

আঙুলের ছাপের মাধ্যমে খুব সহজেই পেমেন্ট করা যাবে আধার নির্ভর ডিজিটাল লেনদেন ৷ এর খুব সহজে ও নিরাপদ উপায়ে অর্থের লেনদেন করতে পারবে দেশের সাধারণ মানুষ ৷ রবি শঙ্কর প্রসাদ আরও জানিয়েছেন, ইতিমধ্যেই দেশের, প্রাপ্তবয়স্ক নাগরিকদের মধ্যে ৯৯ শতাংশ মানুষের আধার কার্ড রয়েছে ৷ পাশাপাশি নরেন্দ্র মোদির নোট বাতিলের সিদ্ধন্তের প্রশংসা করে তিনি আরও বলেন, ডিজিটাল ইন্ডিয়া ভারতের গরিব এবং ধনীদের মধ্যেকার ফারাক দূর করতে সাহায্য করবে।

শীঘ্রই চালু হতে চলেছে 'আধার নির্ভর ডিজিটাল লেনদেন'

ক্যাশ নয়, বরং দেশবাসীকে ক্যাশলেস লেনদেন এগিয়ে যেতে হবে ৷ মোদি সরকার তাই বার বার ডিজিটাল লেনদেনকে সবুজ সংকেত দেখিয়েছে ৷ এমনকী, মোদির বক্তব্যেও বার বার উঠে এসেছে ‘আপনার মোবাইলই আপনার ব্যাঙ্ক’৷

RELATED STORIES

RECOMMENDED STORIES