কেক কেটে মুক্তি ‘সেলিব্রেট’, ছাড়া পেয়েই হাফিজের মুখে কাশ্মীরে অশান্তি পাকানোর হুমকি

Elina Datta | News18 Bangla
Updated:Nov 24, 2017 02:13 PM IST
কেক কেটে মুক্তি ‘সেলিব্রেট’, ছাড়া পেয়েই হাফিজের মুখে কাশ্মীরে অশান্তি পাকানোর হুমকি
Photo : AFP
Elina Datta | News18 Bangla
Updated:Nov 24, 2017 02:13 PM IST

#লাহোর: আদালতের নির্দেশে মুক্তি পেয়েই ভারত বিরোধী জিগির মুম্বই হামলার মূলচক্রী হাফিজ সইদের মুখে। গতকালই হাফিজকে গৃহবন্দি রাখার মেয়াদ ফুরোয়। লস্কর জঙ্গিদের সঙ্গে কেক কেটে মুক্তি সেলিব্রেট করার সঙ্গে সঙ্গে কাশ্মীরে নতুন করে অশান্তি পাকানোর হুঙ্কার দিয়েছে হাফিজ। আর তাতে কিছুটা উদ্বেগে নয়াদিল্লি।

হাফিজ সইদকে মুক্তি দিলে আন্তর্জাতিক নিষেধাজ্ঞার মুখে পড়তে পারে ইসলামাবাদ। লাহোর হাইকোর্টের রিভিউ বোর্ডের সামনে এমনই দাবি তুলেছিল পাকিস্তানের পঞ্জাব প্রদেশের সরকার। কিন্তু, দাবির স্বপক্ষে কোনও প্রমাণ তুলে ধরেনি তারা। ফলে, আটকে রাখা যায়নি লস্কর এ তইবার প্রধানকে। বৃহস্পতিবারই মুক্তি পায় মুম্বই হামলার মূলচক্রী।

লস্কর জঙ্গিদের সঙ্গে কেক কেটে মুক্তি সেলিব্রেট করে হাফিজ মহম্মদ সঈদ। মুক্তির পরই নয়াদিল্লির রক্তচাপ বাড়িয়ে দিয়ে জম্মু কাশ্মীরে নতুন করে অশান্তি সৃষ্টির হুমকি দিয়েছে লস্কর এ তইবার প্রধান।

হাফিজের উপর আন্তর্জাতিক নিষেধাজ্ঞা জারির জন্য এবার রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদের হস্তক্ষেপের দাবি উঠেছে।

আজ থেকে ন’বছর আগে বাণিজ্যনগরী মুম্বইয়ে সন্ত্রাসবাদী হামলা চালিয়েছিল দশজন জঙ্গি। প্রাণ হারিয়েছিলেন কমপক্ষে একশো চৌষট্টিজন নিরপরাধ মানুষ। ওই ঘটনায় হাফিজের ভূমিকা নিয়ে পাকিস্তানের হাতে একাধিক তথ্যপ্রমাণ তুলে দিয়েছে ভারত। কিন্তু, তাতে তেমন কোনও পদক্ষেপ করেনি ইসলামাবাদ। উল্টে ২৬/১১ দুঃস্বপ্নের ঠিক দু’দিন আগে, ২৪ নভেম্বরের রাতেই মুক্তি পেলেন লস্কর প্রতিষ্ঠাতা হাফিজ সঈদ ।

First published: 02:13:12 PM Nov 24, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर